Ticker

6/recent/ticker-posts

বমি করলে কি রোজা ভেঙে যায় - Ferdous Academy

    প্রিয় পাঠক, আপনি কি জানতে চান- বমি করলে কি রোজা ভেঙে যায়? হ্যাঁ যদি আপনার এই বিষয়ে জানার ইচ্ছে থাকে তাহলে মনোযোগ সহকারে সম্পূর্ণ পোস্টটি পড়ুন। আশা করি আপনার কাংখিত উত্তর পেয়ে যাবেন। তাহলে দেরি কেন চলুন দেখে নিই রোজা অবস্থায় বমি করলে রোজা ভাংবে কি না?


    বমি করলে কি রোজা ভেঙে যায়

    বমি করলে কি রোজা ভেঙে যায়


    রোজা থাকা অবস্থায় বমি হলে রোজা ভাঙ্গবে না। কারন রোজা হচ্ছে মুলত পানাহার থেকে বিরত থাকা কিন্তু বমি করলে আমরা পানাহার করছিনা বরং উলটো হচ্ছে । তাই যদি কেউ রোজা থেকে বমি করে তাহলে তার রোজা ভঙ্গ হবেনা । তবে যদি কেউ মুখে বমি আসার পর তা গিলে ফেলে তাহলে তার রোজা ভেঙে যাবে।


    ইচ্ছাকৃত ভাবে বমি করলে কি রোজা ভঙ্গ হবে?


    ইচ্ছাকৃত বমি করলে রোজা ভেঙ্গে যাবে। এক্ষেত্রে কাযা ও কাফ্ফারা উভয়ই আদায় করতে হবে। যদি কেউ অনিচ্ছাকৃতভাবে বমি করে এবং বমির পর রোযা রাখতে না পারে তাহলে সে রোযা ভেঙ্গে ফেলতে পারে। তবে এই রোজা পরে কাযা করতে হবে; কাফফারা প্রয়োজন হবে না। আর ইচ্ছাকৃতভাবে বমি করলে কাযা ও কাফফারা উভয়ই করতে হবে।


    আপনি রোজা রেখে অজ্ঞান হলেও রোজা ভঙ্গ হবেনা। শারীরিক ভাবে দুর্বল হলে সেক্ষেত্রে আপনি রোজা ভঙ্গ করে পরবর্তীতে কাজা আদায় করে নিতে পারবেন।


    বমি করলে কি রোজা ভেঙে যায় সম্পর্কে শেষ কথা


    আজকের পোষ্টের আলোচনা হতে আমরা জানতে পারলাম, বমি করলে কি রোজা ভেঙ্গে যায় সেই বিষয়ে। আশা করি আপনারা সকলেই বিষয়টি বুঝতে পেরেছেন। এছাড়া কিভাবে রোজা ভেঙ্গে যায় সেই সম্পর্কে আমাদের সাইটে পূর্বেই একটি পোষ্ট করা হয়েছে আপনারা সেখান থেকে পড়ে আসতে পারেন। ভালো থাকবেন। লেখাটি পড়ার জন্য সকল কে ধন্যবাদ।

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ